আলমগীর হোসেন প্লাবন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা; জেলার  সোনারগাঁওয়ে ছয় আনসার সদস্য ও স্বামী স্ত্রীসহ নয়জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এ নিয়ে সোনারগাঁয়ে সর্বমোট করোনা রোগীর সংখ্যা ৪৩। এদের মধ্যে দুজন মারা গেছে।

আজ বুধবার (০৬ মে ২০২০)  সকালে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় উপজেলা থেকে মোট ২৩ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করার জন্য আইইডিসিআর এ পাঠানো হয়। নমুনা পরীক্ষায় সেখান থেকে ৯ জনের করোনা রির্পোট পজেটিভ আসে। বাকি ১৪জনের রির্পোট নেভেটিভ। ৯ জন আক্রান্তের মধ্যে মেঘনা শিল্পাঞ্চল এলাকায় ৬জন আনসার সদস্য, সনমান্দি ইউনিয়নের বাংলাবাজার চরলাল এলাকার স্বামী-স্ত্রী ও শম্ভুপুরা চরকিশোরগঞ্জ এলাকায় ১ জন রয়েছেন ।

সোনারগাঁ উপজেলা প্রশাসনের হিসেব অনুযায়ী বৈদ্যেরবাজার ইউনিয়নে করোনা রোগীর সংখ্যা ১৩ জন এবং শম্ভুপুরা ইউনিয়নে ১৪।এই দুই ইউনিয়নেই উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি।

এ বিষয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম বলেন, আশঙ্কাজনকভাবে করোনা রোগীর সংখ্যা বাড়ছে, সেজন্যে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

 স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৬ মে ২০২০)  তথ্য অনুযায়ী,  করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ৭৭১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ২৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯৯ হাজার ৬৪৬টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি গতকালের সংখ্যাকে ছাড়িয়ে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭১৯ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও তিনজন। এ নিয়ে মোট ১৮৬ জনের মৃত্যু হয়েছে।

আমাদের বাণী ডট কম/ ০৬ মে ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।