আলমগীর হোসেন প্লাবন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা;  জেলার সোনারগাঁয়ে ৫৩ জনের নমুনা পরিক্ষা করে  নতুন করে আরও ১০ জনের দেহে করোনা সংক্রমন পাওয়া গেছে। তাদের মধ্যে ৯ জন প্রাপ্ত বয়স্ক পুরুষ, ১ প্রাপ্ত বয়স্ক মহিলা। এ নিয়ে সোনারগাঁয়ে ২১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৮৩ জন, মৃত্যু বরণ করেছেন ৮জন।

আজ (৩১ মে ২০২০) রবিবার (৩১ মে ২০২০)  সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেন।

  • নতুন শনাক্তকৃত ১০ জনের মধ্যে মোগরাপাড়া ইউনিয়নের বাড়ী মজলিশ ১ জন মহিলা, ২জন পুরুষ, পিরোজপুর ইউনিয়নে ৫জন পুরুষ, সনমান্দি দড়িকান্দি ১জন পুরুষ ও পৌরসভায় ১জন।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা জানান, আজ ৫৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে ১০ জনের করোনা আক্রান্ত পাওয়া যায়। তাদের মধ্যে প্রাপ্ত বয়স্ক পুরুষ ৯জন ও নারী ১জন। এ নিয়ে সোনারগাঁয়ে মোট করোনায় আক্রান্ত সংখ্যা ২১৩জন, সুস্থ হয়েছেন ৮৩ জন। উপসর্গ নিয়ে মৃত্যু বরন করছেন ৮ জন।

  • তিনি আরো জানানা, এ পর্যন্ত সোনারগাঁ থেকে ৯৭৩ জনের নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য পাঠানো হয়। পরিক্ষা শেষে ২১৩জনের করোনা রোগী সনাক্ত হয়। এদের মধ্যে ৮ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। ৮৩ জন সুস্থ হয়েছেন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (৩১ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১২ হাজার ২২৯টি। নমুনা পরীক্ষা করেছি ১১ হাজার ৮৭৬টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩ লাখ ৮ হাজার ৯৩০টি নমুনা। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৫৪৫ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪৭ হাজার ১৫৩ জন। শনাক্তের হার ২১ দশমিক ৪৩ শতাংশ।’ গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪০ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৬৫০ জন। সুস্থ হয়েছে ৪০৬ জন। মোট সুস্থ হয়েছে ৯ হাজার ৭৮১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৭৪ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/৩১  মে ২০২০/সিসিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।