কোনো ধরনের আর্থিক লেনদেন ছাড়াই যোগ্যতার ভিত্তিতে বরিশালে মাত্র ১০০ টাকায় পুলিশ কনস্টেবল হয়েছেন ৪৪ জন। রোববার রাতে চূড়ান্তভাবে তারা নিয়োগ পান। এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম।

বিজ্ঞপ্তির নিয়নমানুযায়ী মাত্র ১০০ টাকা সরকারি কোষাগারে জমা দিয়ে গত ১ জুন বরিশাল পুলিশ লাইন্সে পুলিশ কনস্টেবল পদে বাছাইতে অংশগ্রহণ করেন ১ হাজার ৮শ ৫০ প্রার্থী। প্রাথমিক বাছাইয়ের পর শারীরিক কসরত এবং ডাক্তারী পরীক্ষায় উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশ নেওয়ার জন্য মনোনীত হন ৬শ ৯জন।

২ জুন লিখিত পরীক্ষা অংশ নিয়ে ৪ জুন প্রকাশিত ফলাফলে উত্তীর্ণ হয় ১২৩ জন।

৬ জুন মৌখিক পরীক্ষায় অংশ নেয়া ১২৩ জনেরর মধ্যে অধিকতর যোগ্যতাসম্পন্ন ৪৪ জনকে চূড়ান্তভাবে পুলিশ কনস্টেবল পদে নির্বাচিত করে রেববার রাতে ফল প্রকাশিত হয়। চূড়ান্ত নিয়োগ পাওয়া ৪৪ জনের মধ্যে ১৩ জন নারী এবং ৩১ জন পুরুষ।

চূড়ান্তভাবে নির্বাচিতরা বলেন, সরকারি কোষাগারে ১০৩ টাকা জমা দেওয়ার নিয়ম থাকলেও জমা দিয়েছেন ১শ টাকা করে। আর এসপি স্যার (পুলিশ সুপার) নিজে সকল প্রার্থীর পক্ষে ৩ টাকা করে জমা দেন রাষ্ট্রীয় কোষাগারে। কোনো ধরনের অবৈধ লেনদেন ছাড়া চাকরি পাওয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান।

বরিশাল জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম জানান, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ১২৩ জন সবাই যোগ্যতার অধিকারী। তারপরও পুলিশ হেডকোয়ার্টারের কঠোর অনুশাসন মেনে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে অধিকতর ৪৪ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।