নিজস্ব সংবাদদতা, ঢাকা;  ঢাকার সাভার উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬২ জনে। যাদের মধ্যে অধিকাংশই পোশাক শ্রমিক।

আজ বুধবার (০৬ মে ২০২০)  বিকেলে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সাভারের বিভিন্ন এলাকা থেকে ৫৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এদের মধ্যে থেকে ১৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তদের ইতোমধ্যে হাসপাতালে পাঠানো হয়েছে এবং তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদেরও পর্যায়ক্রমে নমুনা সংগ্রহ করা হবে।

এর আগে গতকাল মঙ্গলবার (০৫ মে  ২০২০) আরও আটজন আক্রান্তের খবর জানিয়েছিলেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা: নাজমুল হুদা মিঠু। ঐদিন আক্রান্ত মোট ৪৪ জনের মধ্যে মোট ২০ জন গামের্ন্টস শ্রমিকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানান তিনি।

 স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৬ মে ২০২০)  তথ্য অনুযায়ী,  করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ৭৭১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ছয় হাজার ২৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯৯ হাজার ৬৪৬টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি গতকালের সংখ্যাকে ছাড়িয়ে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭১৯ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও তিনজন। এ নিয়ে মোট ১৮৬ জনের মৃত্যু হয়েছে।

আমাদের বাণী ডট কম/ ০৬ মে ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।