সরকারি চাকরিতে আবেদনের বসয়সীমা ৩৫ বছর করাসহ চার দফা দাবিতে আমরণ অনশন করছেন চাকরিপ্রত্যাশীরা। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি চলছে। এতে অসুস্থ হয়ে পড়েছেন ৪ জন আন্দোলনকারী। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপতাল (ঢামেক) চিকিৎসা দেয়া হয়েছে।

অসুস্থদের মধ্যে আন্দোলনের প্রধান সমন্বয়ক সুরাইয়া ইয়াসমিন এবং রেশমা আক্তারের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। অসুস্থ অন্য দুইজন হলেন, মুসাদ্দেক আলী রাসেল ও উজ্জল।

আন্দোলনকারীরা জানান, দ্বিতীয় দিনের কর্মসূচিতে সুরাইয়া ইয়াসমিন এবং রেশমা আক্তার অসুস্থ হয়ে পড়লে তাদের ঢামেকে ভর্তি করা হয়।

বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী বলেন, অসুস্থ সবাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপতাল (ঢামেক) চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর করাসহ চার দফা দাবি আদায়ের লক্ষ্যে কাফনের কাপড় পরে গণ অনশন করেছি। অথচ ১০ দিন পার হলেও সরকারের পক্ষ থেকে কোনো সাড়া না পাওয়ায় দেশের প্রায় ২৮ লাখ শিক্ষিত যুবসমাজ ক্ষুব্ধ হয়ে পড়েছে।

তিনি আরও বলেন, দাবি আদায়ে সরকারের পক্ষ থেকে তেমন কোনো আশ্বাস না পাওয়া গেলেও আমাদের বিষয়টি নিয়ে সরকারের উচ্চমহলে আলোচনা শুরু হয়েছে বলে বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি। আমরা আশা করি, দ্রুত প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের মাধ্যমে আমাদের দাবি-দাওয়া পূরণ করা হবে।

এর আগে দাবি মেনে নিতে ৪৮ ঘন্টার আলটিমেটাম দিয়েছিল আন্দোলকারীরা। কিন্তু সংশ্লিষ্টদের কোন আশ্বাস না পাওয়ায় টানা ১০ দিন গণঅনশন শেষে গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আমরণ অনশন শুরু করেছে ৩৫ চাই আন্দোলনকারীরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।