জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ জেলা সংবাদদাতা;  করোনা ভাইরাসের সংক্রামন ঠেকাতে দেশব্যাপি বিদেশ ফেরত ব্যক্তিদের ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা থাকলেও কোটচাঁদপুরের এক প্রবাসী এ নির্দেশনা না মানায় তাকে ভ্রাম্যমান আদালত জরিমানা করেছে। একই আদালত বেশী দামে চাউল বিক্রি করার অপরাধে দুই চাউল ব্যবসায়ীকে জরিমানা করে।

অপর দিকে ৫শতাধীক আমন্ত্রিত অতিথিদের নিয়ে বিয়ে অনুষ্ঠান প্রসাশন বন্ধ করে দিয়েছে।

কোটচাঁদপুর থানার কর্মকর্তা ইনচার্জ (ওসি) মাহাবুবুল আলম জানান, উপজেলার সলেমানপুর গ্রামের দাশ পাড়ার মনিরুদ্দীনের ছেলে সিঙ্গাপুর প্রবাসী মিণ্টু কয়েক দিন আগে দেশে ফেরেন। তাকে উপজেলা প্রশাসন থেকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিলেও তিনি তা না মেনে উন্মুক্ত চলা ফেরা করতেন।

এমন খবরে বিকালে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মিণ্টুকে ২০হাজার টাকা জরিমানা করেছেন। এরপর ওই আদালত কোটচাঁদপুর শহরের চাউল ব্যবসায়ী দীপংকর অধিকারী এবং রতন কুমার সাহাকে বেশী দামে চাউল বিক্রি ও মূল্য তালিকা না থাকার অভিযোগে দুজনাকে মোট ১৩ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কোটচাঁদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (নির্বাহী ম্যাজিষ্টেট) নাজনীন সুলতানা, এ সময় উপস্থিত ছিলেন কোটচাঁদপুর থানা কর্তা মাহাবুবুল আলম।

এ ছাড়া কোটচাঁদপুর মেইন বাসষ্টেশন পাড়ার মোশারফ হোসেনের মেয়ের বিয়েতে ৫শতাধিক আমন্ত্রিত অতিথি ছিল উপজেলা প্রশাসন এটিও বন্ধ করে দিয়েছে। ফলে মোশারফ হোসেন বৃহস্পতিবার রাতে ফেসবুকে এ স্টাটাসে আমন্ত্রিত অতিথিদের বিয়ে অনুষ্ঠানে যোগ না দেয়ার অনুরোধ করেছেন। পৌর অডিটোরিয়ামে বিয়ে অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। ফলে বিয়ে অনুষ্ঠানটি হচ্ছে তা খুবই স্বল্প পরিসরে।

আমাদের বাণী ডট কম/২১ মার্চ ২০২০/পিএ 

ভ্রা

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।