নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর; জেলায় পাঁচজন পুলিশ সদস্য, এক ইউনিয়ন পরিষদ সচিবসহ আরও ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে চাঁদপুরে করোনায় মোট আক্রান্ত হলো ৪৬ জন। এর মধ্যে মারা গেছে ৪ জন। সুস্থ হয়েছে ১১ জন। বাকিরা হাসপাতাল এবং নিজ নিজ বাড়িতে চিকিৎসাধীন।

আজ শনিবার  (০৯ মে ২০২০) চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ আজ এসব তথ্য নিশ্চিত করে জানান, শনিবার মোট ১৫১ জনের রিপোর্ট এসেছে। এর মধ্যে ১২ জনের রিপোর্ট করোনা পজিটিভ। বাকি ১৩৯ জনের রিপোর্ট নেগেটিভ।

এদিকে সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে পাঁচজন পুলিশ সদস্য, একজন ইউপি সচিব ও একজন ল্যাব টেকনোলজিস্ট রয়েছেন।

এ নিয়ে চাঁদপুরে আক্রান্ত পুলিশ সদস্যের সংখ্যা দাঁড়ালো ৮ জন। নতুন আক্রান্ত ৫ পুলিশ সদস্যের মধ্যে চারজন উপপরিদর্শক (এসআই) ও একজন কনস্টেবল। তারাও চাঁদপুর সদর মডেল থানায় কর্মরত। অর্থাৎ মডেল থানার পাঁচজন এসআই ও তিনজন কনস্টেবল এখন করোনায় আক্রান্ত।

অন্যদিকে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়ার তৃতীয় নমুনা টেস্টের রিপোর্টও নেগেটিভ এসেছে। অর্থাৎ পরপর দুটি নেগেটিভ রিপোর্ট আসায় তিনি এখন করোনা মুক্ত। তিনিসহ এখন জেলায় সুস্থ হওয়া রোগীর সংখ্যা ১২ জন।

তবে ইউএনওকে আগামীকাল রোববার আনুষ্ঠানিকভাবে করোনামুক্ত তথা সুস্থ ঘোষণা করা হবে বলে সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ২৪৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৪৬৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ১৬ হাজার ৯১৯টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৬৩৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৭৭০ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও আটজন। এদের সবাই পুরুষ। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২১৪-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩১৩ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৪১৪ জন।

আমাদের বাণী ডট/০৫ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।