লন্ডভন্ড শতাধিক ঘরবাড়ি

মোঃ জিয়াদুল হক, কাউখালী (পিরোজপুর) সংবাদদাতা; জেলার  কাউখালীতে ৫ মিনিটের টর্নেডোর আঘাতে ধ্বংস্তপে পরিণত হয়েছে শতাধিক বাড়িঘর। এ সব গ্রামের ঘরবাড়ি ও গাছপালাসহ বিদুৎ সঞ্চলন লাইন ভেঙ্গে গেছে।

গতকাল বুধবার (২৮ মে ২০২০)  রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া টর্নেডোর আঘাতে ১৫টি গ্রামের বসতঘরসহ গাছপালা উড়ে গেছে। রাতেই উপজেলা নির্বাহী অফিসার ক্ষতিগ্রস্থ বাড়িঘর পরিদর্শন করেন এবং রাস্তার উপর পড়ে থাকা গাছপালা অপসারন করে চলাচলের উপযোগী করে তোলে।

ক্ষতিগ্রস্থ আব্দুল বারেক বলেন, রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ আকাশে মেঘ জমে বাতাস শুরু হয়। চোখের পলকে আমার বসত ঘর উড়ে যায়। আমরা তখন ঘরের মধ্যে অবস্থান করছিলাম। ঘর উড়ে যাওয়ার পর ছেলে মেয়েদের নিয়ে পাশের বাড়িতে গিয়ে আশ্রয় নেই। ঝড় থেমে যাওয়ার পর এলাকার লোকজন এসে আমাদের ঘরের আসবাবপত্র ও থালাবাটি কুড়িয়ে দিয়েছে। ঘরের মধ্যে থাকা পরিবারের লোকজন সকলে অল্পের জন্য প্রানে রক্ষা পেলেও মাথা গোজার ঠাইটুকু হারিয়েছি।

  খানকা শরীফে সাত জন মিলে মাদরাসা ছাত্রীকে গণধর্ষণ

কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  মোছা খালেদা খাতুন রেখা জানান, ঝড়ে উপজেলার ৫টি ইউনিয়নেই কম বেশি ক্ষতি হয়েছে। রাতেই সড়কের উপর পরে থাকা গাছ ফায়ার সার্ভিসের সহযোগিতায় অপসরণ করে যান চলাচলের ব্যবস্থা করা হয়েছে। ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরির কাজ শুরু করা হয়েছে। খুব দ্রুতই ক্ষতিগ্রস্থদের তালিকা করে ঘর মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমাদের বাণী ডট কম/২৮  মে ২০২০/সিসিপি