ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের মধ্যে অনুক্তীর্ণদের শর্ত সাপেক্ষে তৃতীয় বর্ষের ফরম পূরণের সুযোগ দেবে কর্তৃপক্ষ। রোববার সাত কলেজের অধ্যক্ষকে দেওয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ বাহালুল হক চৌধুরীর স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ‘অধিভূক্ত সরকারি সাতটি কলেজের যে সকল শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ২০১৬ সালের তৃতীয় বর্ষ অনার্স পরীক্ষা দিয়ে অনুক্তীর্ণ হয়েছে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৭ সালের তৃতীয় বর্ষের পরীক্ষা দিয়েছে, তাদের দুই পরীক্ষার ফলাফল যাচাই-বাছাই করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেগুলেশন অনুযায়ী তৃতীয় বর্ষের শর্তাবলী পূরণ করলে তারা ২০১৮ সালের তৃতীয় বর্ষ অনার্স পরীক্ষার ফরম পূরণ করতে পারবে।

চিঠিতে প্রতিটি বিষয়ের বিভাগীয় প্রধানের করণীয় সম্পর্কে বলা হয়েছে, ২০১৬ সনের ফলাফল সমন্বয় করে তা জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেগুলেশন অনুযায়ী এক বর্ষ থেকে পরবর্তী বর্ষে প্রমোশন এর জন্য সকল কোর্সের পরীক্ষায় অংশগ্রহণ বাধ্যতামূলক। দ্বিতীয় বর্ষ থেকে তৃতীয় বর্ষে প্রমোশনের জন্য কমপক্ষে তিনটি তত্ত্বীয় কোর্সে ‘ডি’ বা এর বেশি পেতে হবে।

এছাড়া ২০১৬ সনের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল ও ২০১৬ সনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলাফল যাচাইয়ের ব্যবস্থা গ্রহণ করতে হবে। পাশাপাশি ঐ সকল কপিসমূহ সংরক্ষণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩১০ নম্বর কক্ষে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।