হুমায়ুন কাবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলার খোকসা উপজেলার মুরাগাছা গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল মালেকের সম্মানী ভাতার টাকায় মাসব্যাপী শতাধিক দরিদ্র মানুষের বাড়িতে ইফতারি দেওয়া হচ্ছে। মহামারী করনা ভাইরাসের প্রাদুর্ভাব লকডাউনে ঘরবন্দি দরিদ্র অসহায় দুঃস্থ মানুষের দুর্ভোগে পড়ে। এরই মাঝে মুসলিম উম্মার ধর্মীয় বিধান রমজানুল মোবারক আসাই এ সকল ধর্মপ্রাণ মুসলমানরা রোজা পালন করছিল।

তাদের ইফতারি বাবদ নিজ উদ্যোগে বিবেকের তাড়নায় ছোলা মুড়ি চাল ডাল খেজুর ও ইফতারের আনুষঙ্গিক সহ নগত টাকা নিজহাতে তাদের বাড়িতে পৌঁছে দিয়েছেন। এ কার্যক্রম রমজান মাস ব্যাপী চলমান রয়েছে।

মুক্তিযোদ্ধা আব্দুল মালেক অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা। অবসর জীবনে নিজেকে শিক্ষা অনুরাগী ও বিভিন্ন সামাজিক সংগঠনের সংগঠক হিসেবেও এবং বিভিন্ন হিতকর কর্মের পৃষ্ঠপোষকতা বরাবরই এলাকার মানুষের কাছে অতি শ্রদ্ধাভাজন ও মানবিক মানুষ হিসাবে পরিচিত রয়েছে।

মুক্তিযুদ্ধের স্বপক্ষের মানুষটি বরাবরই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে বর্তমানে উপজেলা খোকসা ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। মুড়াগাছা মাধ্যমিক বিদ্যালয়ের একাধিকবার তিনি ম্যানেজিং কমিটির দায়িত্ব পালন করছেন। সংগঠক সমাজকর্ম কারো হিতকর মে সকলের কাছেই দাদু হিসেবে পরিচিত এলাকার সকল নতুন প্রজন্মের কাছে বেস্ট শ্রদ্ধাভাজন ব্যক্তি হিসেবে পরিচিতি রয়েছেন তবে সমাজের সকল উন্নয়নমূলক কর্মকান্ড এবং মানুষের কল্যাণে বরাবরই তার বড় অবদান রয়েছে বলেও এলাকাবাসী বলেন।

মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর বর্তমান রমজান মাসে তার এই ইফতারি বিভিন্ন অসহায় মানুষের বাড়িতে পৌছে দেওয়াই এলাকাবাসীর কাছে দানবীর হিসাবে পরিচিতি লাভ করেছেন তিনি সকলের দোয়া চেয়েছেন সুস্থ শরীরে মানুষের কল্যাণে নিজেকে নিবেদিত থাকতে পারেন। মহান আল্লাহ তার সহায় হোক।

আমাদের বাণী ডট কম/১৮ মে ২০২০/ডিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।