নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যেন করোনাভাইরাস ছড়িয়ে পড়তে না পারে সে জন্য স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে কোয়ারেন্টাইন ইউনিট গঠনের প্রস্তুতি নেয়া হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে নেয়া পদক্ষেপের বিষয়ে হাইকোর্টে দাখিল করা স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে।

আজ সোমবার (০৯ মার্চ ২০২০) সকালে এফ আর এম নাজমুল আহসান ও কামরুল কাদেরের বেঞ্চে প্রতিবেদন জমা দেয়া হয়।

এই প্রতিবেদনের ওপর শুনানিতে আদালত বলেন, মাস্ক, সেনিটাইজার এর দাম বৃদ্ধির বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করতে হবে, মুনাফা লোভীরা এখানেও সুযোগ নিচ্ছে। এ বিষয়ে আগামী ৫ এপ্রিল পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত। সেদিন আরও একটি অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আরও পড়ুন; সব স্কুল-কলেজ বন্ধ হবে কি’না জানালেন শিক্ষা উপমন্ত্রী ও গণশিক্ষা প্রাতিমন্ত্রী

একইসাথে, করোনা প্রতিরোধে দেশের সব সরকারি হাসপাতালে আলাদা ইউনিট গঠন এবং বেসরকারি হাসপাতালগুলোতেও পৃথক সেল গঠনের উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানানো হয়েছে এই প্রতিবেদনে।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসে তিনজন আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। তাদের মধ্যে একই পরিবারের দুইজন। এদের মধ্যে দুইজন সম্প্রতি ইতালি থেকে দেশে ফিরেছে। এছাড়া আরও ৩ জনকে হাসপাতালের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গতকাল (০৮ মার্চ ২০২০) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

আমাদের বাণী ডট কম/০৯ মার্চ ২০২০/সিসি হাইক্ল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।