নিজস্ব সংবাদদাতা, যশোর; যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন (করোনা) ওয়ার্ডে ভর্তি ১২ বছরের এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে। আজ সোমবার (৩০ মার্চ ২০২০) ভোর সাড়ে ৪টার দিকে তার মৃত্য হয়।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন তার মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, গতকাল রবিবার (২৯ মার্চ ২০২০) বিকেল ৫টার দিকে তাকে হাসপাতালে আনা হয়েছিল ঐ শিশুকে। তবে টেলিফোনের তথ্যের ওপর ভিত্তি করে মেয়েটির নমুনা পাঠাতে নিষেধ করেছে আইইডিসিআর। এদিকে মেয়েটির লাশ ফেলে পালিয়েছে তার স্বজনরা।

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক আরিফ আহমেদ জানান, গতকাল রবিবার (২৯ মার্চ ২০২০) বিকেল ৫টার দিকে যশোর সদর উপজেলার এনায়েতপুর গ্রামের ঠিকানা দিয়ে এক ব্যক্তি মেয়েটিকে হাসপাতালে ভর্তি করে। মেয়েটির জ্বর, সর্দি, কাশি থাকায় তাকে করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর আজ ভোরে তার মৃত্যু হয়।

আবাসিক চিকিৎসক জানান, মেয়েটির লক্ষণ নিয়ে আইইডিসিআরের সঙ্গে ফোনে কথা বলা হয়েছে। তারা জানিয়েছে, মেয়েটির করোনা আক্রান্তের সব লক্ষণ নেই। ফলে তার নমুনা পাঠানোর প্রয়োজন নেই।

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, মেয়েটিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। সেখানে আজ ভোরে সে মারা যায়। তার বিদ্যমান লক্ষণ সম্পর্কে টেলিফোনে আইইডিসিআরকে জানানো হয়েছে। তারা নমুনা না পাঠানোর জন্য বলা হয়েছে। এদিকে, মেয়েটিকে যে লোকটি হাসপাতালে ভর্তি করেছিল তিনি তার নাম ঠিকানা, মোবাইল নম্বর না দিয়ে পালিয়ে গেছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন। তবে মেয়েটির স্বজনদের খোঁজ করে লাশ হস্তান্তর করা হবে, আর না পাওয়া গেলে সরকারিভাবে তার দাফন সম্পন্ন করা হবে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে আরও একজন করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৯ জনে এবং মৃতের সংখ্যা ৫। আজ সোমবার (৩০ মার্চ ২০২০) দুপুর ১২টায় মহাখালীতে এমআইএসের সম্মেলন কক্ষ থেকে আইইডিসিআরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তিনি জানিয়েছেন, এক চিকিৎসক ও নার্সসহ আরও ৪ জন সুস্থ্য হয়েছেন। এর মধ্যে এক জনের বয়স ৮০ এবং দুই জনের বয়স ৬০ এর উপর। এই প্রথম দেশে ষাটোর্ধ কোন ব্যক্তির সুস্থ্য হবার কথা জানালো আইইডিসিআর। সব মিলিয়ে সুস্থ্য হয়েছেন ১৯ জন।

আমাদের বাণী ডট কম/৩০মার্চ ২০২০/ভিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।