মজিবুর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা; বিশ্বব্যাপী দাবানলের মত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। এ প্রান্ত থেকে ও প্রান্ত বিশ্বের প্রতিটি দেশেই যেন বিদ্যুতের গতিতে এ ভাইরাসটি ছড়িয়ে পড়ছে। বাংলাদেশের লাফিয়ে লাফিয়ে বাড়ছে এর সংখ্যা। সাথে লাশের মিছিলও হচ্ছে বড়। করোনা ভাইরাসের মতই থেমে নেই এনজিও কর্মীরা। এ প্রান্ত থেকে ও প্রান্ত কিস্তি নিতে ছুটে চলেছেন তারা। ঠাকুরগাঁয়ে  সরকারি আদেশ অমান্য করে ঋণের কিস্তির টাকা আদায় করতে গিয়ে দুটি এনজিও’র তিনজন কর্মীকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার (২৫ মার্চ ২০২০) সকালে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন পৌরসভার হাজীপাড়া ও গোয়ালপাড়া থেকে ঋণের কিস্তি উত্তোলনের সময় ওই তিনজনকে আটক করেন।

আটককৃতরা হলেন, বেসরকারি সংস্থা ইএসডিও আশ্রমপাড়া শাখার এস বি এম মহিউদ্দিন, ফিল্ড অফিসার মনিকা আখতার ও এনজিও পদক্ষেপ’র ফিল্ড অফিসার জিতেন্দ্রনাথ রায়।

ওই তিনজনকে জেলা ম্যাজিস্ট্রেট ড. কামরুজ্জামান সেলিমের কাছে হস্তান্তর করা হয়। তিনি আটককৃতদের তিন ঘণ্টা পর ছেড়ে দেন।

উল্লেখ্য, বিভিন্ন জেলায় করোনায় ভাইরাসের দাপটের সময় এক মাস কিস্তি নিতে জেলা প্রশাসকদের নির্দেশ থাকলেও মানছেন নামে বেনামে গজিয়ে উঠা এনজিও গুলো। করোনা ভাইরাসের মতই তারাও ছুটে চলেছেন কিস্তি নিতে গ্রাম গ্রামান্তরে।

আমাদের বাণী ডট কম/২৫ মার্চ ২০২০/টিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।