আইনের শিক্ষার্থীদের আন্তর্জাতিক সংগঠন- দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টসের (নিলস) চ্যাপ্টারের অনুমোদন দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার  নিলস বাংলাদেশের ন্যাশনাল বোর্ড ২০১৯-২০ শিক্ষাবর্ষের জন্য এই চ্যাপ্টার অনুমোদন দেয়। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের শিক্ষার্থী শামীম আহমেদকে সভাপতি ও দেবব্রত রায় চৌধুরীকে সাধারণ সম্পাদক করে পনের সদস্য বিশিষ্ট এই চ্যাপ্টারের অনুমোদন দেওয়া হয়েছে।

চ্যাপ্টারের অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি (ইভেন্ট) এস কে মাহমুদা, সহ-সভাপতি (পাবলিকেশন) বজমে আরা আহমেদ খান, সহ-সভাপতি (মার্কেটিং) আব্দুর রহমান শুভ, সহ-সভাপতি (অ্যাডভোকেসি) দেবপ্রকাশ চক্রবর্তী, সহ-সভাপতি (বিজনেস ডেভেলপমেন্ট) বিবি মারিয়া, সহ-সভাপতি (কম্পিটিশন) ওয়াইদাতুল আকমাম তাসিন, সহ-সভাপতি (ট্রেইনিশিপ অ্যান্ড স্টুডেন্ট এক্সচেঞ্জ) মো. তারিকুল ইসলাম ও কোষাধ্যক্ষ তানজিনা আক্তার।

এছাড়া কার্যকরী সদস্য হিসাবে আছেন- শিহাব উদ্দিন, মো. খোরশেদ আলম, আহমদ উল্লাহ, মিজানুর রহমান ভুঁইয়া ও মো. রেজাওনুল ইসলাম গণি।

প্রসঙ্গত, নিলস হচ্ছে বিশ্বের সাতাশটি দেশের আইনের শিক্ষার্থীদের একটি আন্তর্জাতিক, স্বাধীন, অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন। যা নিলস জার্নাল, ব্লগ, প্রতিযোগিতা, কর্মশালা, সেমিনার, কনফারেন্স, ওয়েবিনার্স, রেসিডেন্সিয়াল স্কুল প্রোগ্রাম, ডেলিগেশন প্রোগ্রাম, লিগ্যাল এইড অ্যাক্টিভিটিস এবং অন্যান্য শিক্ষামূলক প্রোগ্রাম আয়োজন করে আইন শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

২০১৬ সালে বাংলাদেশে কার্যক্রম শুরু করা নিলসের বাংলাদেশ চ্যাপ্টার ২০১৭-১৮ সালে বাংলাদেশে আইন শিক্ষায় অবদান রাখায় সাতাইশটি দেশের মধ্যে চ্যাপ্টার অব দ্যা ইয়ার অ্যাওয়ার্ড অর্জন করে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।