“সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ্য জীবন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় কুষ্টিয়ার খোকসা উপজেলায় মাসব্যাপী জাতীয় স্যানিটেশন মাসে হাত ধোয়া উদ্বোধন হয় মোঙ্গলবার সকালে।
দিবসটি পালন উপলক্ষে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজন করা হয় বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা ও হাতধোয়া প্রতিযোগিতা।
উপজেলা নির্বাহি অফিসার মৌসুমী জেরিন কান্তা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে র্যালি ও আলোচনা সভার শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা কৃষি কর্মকর্তা সবুজ কুমার সাহা, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, যুব উন্নয়ন কর্মকর্তা বদিউজ্জামান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা আলমগীর হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মির্জা গোলাম মোহাম্মদ বেগ, খোকসা জানিপুর পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা আক্তার বানু সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও উপজেলার খোকসা জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী শিক্ষক অভিভাবক গণমাধ্যমকর্মী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা নির্বাহী অফিসার বলেন,  নিয়মিত প্রতিটা কাজের আগে যদি স্বাস্থ্যসম্মতভাবে হাত ধোয়া পরিচালনা করা যায় তাহলে আমাদের জীবন থেকে ডায়রিয়া পানিবাহিত রোগ আছে এ সকল রোগ থেকে পরিত্রান পেতে পারি। উপস্থিত শিক্ষক শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যসম্মত টয়লেট ও হাত ধোয়া কার্যক্রম চালু করতে পারলে আমরা অনেকটাই পরিষ্কার পরিছন্নতা এবং  সুস্বাস্থ্য জীবন যাপন  করতে পারব।
খোকসা উপজেলা ব্র্যাকের সহযোগিতায় হাত ধোয়া কার্যক্রম অনুষ্ঠিত হয়।
বিজ্ঞাপন হারুন ক্লিনিক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।