গাইবান্ধা জেলা সংবাদদাতা;  জেলার গোবিন্দগঞ্জে শালমারা ইউনিয়নে সরকারি ১০ টাকা কেজির ফেয়ার প্রাইজের খাদ্য কর্মসূচীর ১৪৩ বস্তা চাল কালোবাজারে বিক্রির দায়ে হাতে নাতে ডিলারসহ দুই জন আটক স্থানীয়রা। এরপর উপজেলা নির্বাহী অফিসারকে খবর দিলে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে উপস্থিত হয়ে উক্ত চালের হিসাবে গড়মিল পাওয়ায় চাল জব্দ ও ডিলার সহ দুজন কে আটক করে থানায় নিয়ে আসে।

গতকাল  শুক্রবার সন্ধ্যার পরে উপজেলার শাখাহাটি গ্রামে নছিমনে লোড করার সময় স্থানীয়রা হাতে নাতে আটক করে প্রশাসনকে এ খবর দেয় । এরপর খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মনের নেতৃত্বে গোবিন্দগঞ্জ থানা পুলিশের এস আই শফিক সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে ডিলার জিল্লুর রহমান কর্তৃক উত্তোলনকৃত চালের বিতরণ অনুযায়ী হিসাবে গড় মিল পাওয়ায় নছিমনে ড্রাইভারের স্বীকারোক্তি মোতাবেক নছিমনে তোলা চাল গুলো জব্দ করে এসময় ডিলার জিল্লুর রহমান (৫৫) ও নছিমন চালক শিপন (৩২) কে আটক করে থানায় নিয়ে আসে। এঘটনায় ১৪৩ টি ত্রিশ কেজি ওজনের চালের বস্তা জব্দ করা হয়।

স্থানীয়রা জানায়, ডিলার জিল্লুর রহমান ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি সে দলীয় প্রভাবখাটিয়ে প্রথম হতেই সুবিধাভোগীদের চাল না দিয়ে ও কিনে নিয়ে প্রতিনিয়ত এভাবে রাতের আধারে সময় সুযোগ মতো চাল গুলো অন্যত্র বিক্রি করে। আজ সন্ধ্যা চাল গুলো নছিমনে তোলার সময় স্থানীয়দের সন্দেহ আরো বেড়ে গেলে তারা চাল গুলো আটক করে উপজেলা প্রশাসনকে খবর দেয়।

চাল গুলো জব্দ ও ডিলারসহ ২ জন কে আটকের পর এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন বলেন, চাল বরাদ্দ, বিতরণ, মজুদের হিসাবে গড়মিল পাওয়ায় চাল গুলো জব্দ ও ডিলার সহ আটক ২ জনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলার প্রস্তুতি চলছে।

চালসহ ২ জনের আটকের খবর নিশ্চিত করে থানা অফিসার ইনচার্জ জানান, চাল গুলো জব্দ করে থানা নিয়ে আসা হয়েছে । উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনা মোতাবেক ডিলারসহ আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আটক ডিলার জিল্লুর রহমান (৫৫) গোবিন্দগঞ্জ উপজেলার শাখার ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ও মিরাপারা গ্রামের আজাহার আলীর ছেলে। ড্রাইভার শিপন (৩২) বগুড়া জেলার সোনাতলা উপজেলার কোরগাছা গ্রামের আবু বক্করের ছেলে।

আমাদের বাণী ডট কম/২৩ মে ২০২০/ভিপিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।