সরকারি চাকরিতে আবেদনের বসয়সীমা ৩৫ বছর করাসহ চার দফা দাবিতে আমরণ অনশনে বসেছেন ৩৫ প্রত্যাশীরা। চলমান আমরণ অনশন কর্মসূচীর ২৪তম দিনে সুখবর নিয়ে আসছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

সোমবার বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী বিষয়টি নিশ্চিত করেছেন।

সংগঠনটির প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী বলেন, আমাদের আমরণ অনশন কর্মসূচীর ২৪তম দিন চলছে আজ। এর মধ্যে আমাদের অনেকে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন। আমি নিজেও গতকাল অসুস্থ হই। আজকে দুপুরে নীতিনির্ধারণী মহল থেকে আমাদের জানানো হয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী আমাদের কাছে আসবেন। আমাদের সাথে কথা বলে দাবির বিষয়গুলো শুনবেন।

এছাড়া এরআগেও মন্ত্রণালয়ের নীতিনির্ধারণী মহলে ৩৫ আন্দোলনের যৌক্তিকতা নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন মিয়াজী। ইতিবাচকভাবে যুগোপযোগী সিদ্ধান্ত আসতে পারে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

৩৫ প্রত্যাশী শিক্ষার্থীরা দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছিলেন। সর্বশেষ গত ৬ ডিসেম্বর থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটির ব্যানারে কাফন সমাবেশ, গণঅনশন ও আমরণ অনশন কর্মসূচী চালিয়ে আসছিলেন তারা।

তাদের ৪ দফা দাবি হলো- চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করে ৩৫ বছরে উন্নীত করা; চাকরির আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকার মধ্যে নির্ধারণ করা; চাকরির নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নেওয়া ও চাকরির নিয়োগ প্রক্রিয়া তিন থেকে ছয় মাসের মধ্যে সম্পন্ন করা এবং সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।