নীলফামারী জেলা সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ২৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ২২৩ জনে।

  • আজ বৃহস্পতিবার (১১ জুন ২২০) সকালে নীলফামারীর সিভিল সার্জন ডা. রণজিৎ কুমার বর্মণ বিষয়টি নিশ্চিত করে জানান, রাজধানীর মহাখালী স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্যমতে ৩ ও ৪ জুন পাঠানো নমুনায় ২০ জন ও দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ৬ জুন পাঠানো নমুনায় ৩ জনসহ ২৩ জন নতুন করে করোনা পজিটিভ এসেছে। আগের শনাক্তসহ এ নিয়ে জেলায় মোট করোনা রোগী শনাক্ত হলেন ২২৩ জন।

করোনা আক্রান্তদের মধ্যে ডিমলায় ১৬ জন রয়েছেন। ডিমলার শনাক্তরা হলেন ভারত সীমান্ত ঘেঁষা বালাপাড়া ইউনিয়নের দক্ষিণ সুন্দরখাতা, রূপাহারা, ভাটিপাড়া, ডিমলা সদরের বাবুর হাট, রামডাঙ্গা, দক্ষিণ তিতপাড়া, খগাখড়িবাড়ির টুনির হাট, বন্দর খড়িবাড়ি, পশ্চিম ছাতনাইয়ের মধ্যে ছাতনাই গ্রামের স্থায়ী বাসিন্দা। ডোমারের ৪ জন শনাক্তদের মধ্যে রয়েছেন- চিলাহাটি সীমান্তের ভোগডাবুড়ির সাহাপাড়া, গোমনাতির ডাঙ্গাপাড়া ও ডোমার সদরের পাঙ্গামটকপুর ও পশ্চিম চিকন মাটি গ্রামের বাসিন্দা।

  • অপরদিকে দিনাজপুর থেকে পাঠানো ৩ জন পজিটিভের মধ্যে জলঢাকা উপজেলায় ২ জন ও সৈয়দপুর উপজেলায় ১ জন। করোনা শনাক্ত এলাকাগুলো জেলা ও উপজেলা প্রশাসন কড়া নজরদারির মধ্যে রেখে এ সব এলাকা একের পর এক লকডাউন করেছে প্রশাসন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১১  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ১১৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৭৭২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো চার লাখ ৫৭ হাজার ৩৩২টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ১৮৭ জনের মধ্যে। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৮ হাজার ৫২ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৭ জন। আগের দিনও সমানসংখ্যক রোগীর মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৪৯ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৪৮ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৬ হাজার ৭৪৮ জন।

আমাদের বাণী ডট কম/১১ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।