নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ;  নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের একজন ওয়ার্ড বয় ও দুজন নার্সের করোনার রিপোর্ট পজেটিভ আসায় ওই হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ করা হয়েছে।

গতকাল সোমবার (০৬ এপ্রিল ২০২০)  রাতে আইইডিসিআর থেকে তাদের নমুনা পরীক্ষার রিপোর্ট আসার পর এ পদক্ষেপ নেওয়া হয়।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ আহমেদ বিষয়টি নিশ্চিত করে  বলেন, ‘তিনজন স্বাস্থ্যকর্মীকে বর্তমানে আইসোলেশনে রাখা হয়েছে। আজ মঙ্গলবার জরুরি বিভাগ জীবাণুমুক্ত করার পর ফের খুলে দেওয়া হতে পারে।’

 নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আসাদুজ্জামান জানিয়েছেন, ২৯ মার্চ সন্ধ্যায় বন্দরের রসুলবাগ এলাকার একজন নারী স্ট্রোক ও নিউমোনিয়ার লক্ষণ নিয়ে হাসপাতালের জরুরি বিভাগে আসেন। ওই নারীকে জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

পরে ডাক্তারের পরামর্শে হাসপাতালের একজন ওয়ার্ড বয় ওই রোগীকে ইনজেকশন দেন এবং প্যাথলজি বিভাগের একজন নার্স তার রক্তের নমুনা পরীক্ষা করেন। ৩০ মার্চ ওই নারী ঢাকার কুর্মিটোলা হাসপাতাল মারা যান। পরে জানা যায়, তিনি করোনায় আক্রান্ত ছিলেন, বলে জানান আসাদুজ্জামান।

আসাদুজ্জামান  জানান, আরও দুজন আক্রান্ত রোগী রোগ গোপন করে জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন। এসব কারণে জরুরি বিভাগের কয়েকজনকে এর আগেই হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়। তাদের নমুনা পরীক্ষা করা হয়েছে। সোমবার রাতে তিনজন স্বাস্থ্যকর্মীর রিপোর্ট করোনা পজিটিভ আসে। এ কারণে জরুরি বিভাগ বন্ধ রাখা হয়েছে।

আজ জরুরি বিভাগ জীবাণুমুক্ত করা হবে জানিয়ে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার বলেন, জরুরি বিভাগ বন্ধ থাকলেও বর্হিবিভাগ ও অন্যান্য সেবা প্রদান অব্যাহত থাকবে। তবে এ সময়টাতে রোগীদের বিকল্প হিসেবে শহরের খানপুরে ৩০০ শয্যা বিশিষ্ট নারায়ণগঞ্জ হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন তিনি।

আমাদের বাণী ডট কম/০৭ এপ্রিল ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।