নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর;   বাংলাদেশের লাফিয়ে লাফিয়ে বাড়ছে এর সংখ্যা। সাথে লাশের মিছিলও হচ্ছে বড়।  দেশে করোনাভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। এতে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চারজনে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে। এদিকে  করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে ঢাকা-বরিশাল মহাসড়কের পাশাপাশি বরিশালের সাথে মাদারীপুরের সকল অভ্যন্তরীণ পথ বন্ধ করে দিয়েছে প্রশাসন। লকডাউন ঘোষণাকৃত শিবচরে চলছে সুনসান নীরবতা। হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে  খাবার, ঔষুধসহ বিভিন্ন উপকরণ আজ মঙ্গলবারও পৌঁছে দিয়েছে প্রশাসন।

আগামীকাল বুধবার (২৫ মার্চ ২০২০) সকাল থেকে জেলা প্রশাসককে সহযোগিতার জন্যে  সেনাবাহিনী মাঠে নামবে বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, আজ মঙ্গলবার সকালে শিবচর পৌরসভার শিবরায়েরকান্দি এলাকার স্বল্প আয়ের মানুষের মাঝে খাবার ও ঔষুধ বিতরণ করা হয়। পরে হোম কোয়ারেন্টাইনে থাকা একই এলাকা ও গুয়াতলা বাহেরচর এলাকার প্রবাসীদের মাঝে খাবার ও ঔষুধ বিতরণ করা হয়। বিতরণ করা দ্রব্যের মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আটা, লবণ, সাবান, চিনি, আলু, পেঁয়াজ, ঔষুধ প্যারাসিটামল ও ওরস্যালাইনসহ বিভিন্ন খাদ্যদ্রব্য। প্রায় এক হাজার পরিবারের মাঝে এ সহায়তা দেয়া হবে বলে জানানো হয়।

অন্যদিকে জেলার কালকিনি উপজেলার কয়েকটি রুটের সংযোগস্থলে বাঁশ-কাঠ দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করে পুলিশ মোতায়ন করা হয়েছে, যাতে মাদারীপুরের কেউ বরিশাল ঢুকতে না পারেন, কিংবা বরিশালের কেউ মাদারীপুর আসতে না পারেন।

আমাদের বাণী ডট কম/২৪ মার্চ ২০২০/টিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।