জিকলুল হক, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা;  জেলার সৈয়দপুর ও ডিমলা উপজেলায় পাঁচ ব্যাংক কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ২১ জনে।

নীলফামারী জেলার সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষা কেন্দ্র থেকে নীলফামারীর নতুন করে পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তরা বাংলাদেশ ইসলামী ব্যাংক নীলফামারীর সৈয়দপুর শাখার চারজন ও ডিমলা উপজেলার রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ডাঙ্গাপাড়া শাখার কর্মকর্তা।

ইসলামী ব্যাংকের চার কর্মকর্তার মধ্যে তিনজন সৈয়দপুর শহরের ও একজন নীলফামারী পৌরসভার প্রগতিপাড়ার বাসিন্দা। কৃষি ব্যাংকের কর্মকর্তা ডোমার উপজেলার বামুনিয়ার বাসিন্দা।তাদেরকে জেলা সদরের জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নেয়া হয়েছে।

এদিকে, জেলায় মোট ২১ জন করোনা রোগীর শনাক্ত হয়েছে। এর মধ্যে আইসোলেশন ওয়ার্ড থেকে ৬ জন সুস্থ হয়ে নিজ নিজ বাড়ি ফিরে গেছে বলে সিভিল সার্জন জানান।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ তথ্য অনুযায়ী, রোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ২১৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৩৬৮টি। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৮১ হাজার ৪৩৪টি। নতুন যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে আরও ৬৬৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে মোট করোনায় আক্রান্ত হয়েছেন নয় হাজার ৪৫৫ জন। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও দুজন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭৭ জনে। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০৬৩।

আমাদের বাণী ডট কম/০৩ মে ২০২০/সিসিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।