পয়েন্ট টেবিলের শীর্ষে সিলেট

পয়েন্ট টেবিলের শীর্ষে সিলেট – মাশরাফিদের হ্যাটট্রিক জয় । সিলেট স্ট্রাইকার্সের জয়ের রথ চলছেই। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলটির জয়যাত্রা থামাতে পারেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান নবম আসরের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রামকে ৮৯/৯ রানে প্যাকেট করে দিয় ৪৫ বল হাতে রেখেই ৮ উইকেটের বড় জয়ে মিশন শুরু করে সিলেট।মাশরাফির নেতৃত্বে যেন শুরু থেকেই অপ্রতিরোধ্য হয়ে উঠেছে সিলেট স্ট্রাইকার্স।

কুমিল্লাকে উড়িয়ে মাশরাফিদের হ্যাটট্রিক জয়

চলতি বিপিএলের নবম আসরে তারা টানা তিন জয় তুলে নিল। আজ সোমবার দিনের প্রথম ম্যাচে তারা ৫ উইকেটে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। তৌহিদ হৃদয়, জাকির হাসানদের বিস্ফোরক ব্যাটিংয়ে টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হারল কুমিল্লা।

মাশরাফিদের হ্যাটট্রিক জয়

নিজেদের দ্বিতীয় ম্যাচে বরিশালের বিপক্ষে ১৯৫ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে তাওহিদ হৃদয়, জাকির হাসান, মুশফিক, থিসেরার ব্যাটিং নৈপুণ্যে ৬ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় সিলেট। 

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে জাকির আলী অনিকের ৪৩ বলের ৫৭ রানের অপরাজিত ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৪৯ রান করে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা। 

টার্গেট তাড়া করতে নেমে তাওহিদ হৃদয়ের ৩৭ বলের ৫৬ আর মুশফিকুর রহিমের ২৫ বলের অপরাজিত ২৮ রানে ভর করে ১৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সিলেট।  

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৪৯ রান তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। লিটন দাস আজও বড় রান করতে পারেননি। থিসারা পেরেরার করা প্রথম ওভারের চতুর্থ বলেই তিনি ক্যাচ দিয়ে ফেরেন। এর আগে দুটি দৃষ্টিনন্দন বাউন্ডারিও মেরেছেন। অপর ওপেনার ডেভিড মালান ৩৯ বলে ৩৭ রানের অদ্ভুত ধীরগতির ইনিংস খেলেন। তিনে নামা সৈকত আলী ১২ বলে ২০ রান করে বোল্ড হয়ে যান। অধিনায়ক ইমরুল কায়েসের সংগ্রহ ৩ বলে ২ রান!

পাঁচে নেমে জাকের আলী ৩৫ বলে তুলে নেন ফিফটি। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ৪৩ বলে ২ চার ৩ ছক্কায় ৫৭* রানে। শেষের দিকে কেউ বড় ইনিংস খেলতে পারেননি। তাই ১৪৯ রানে থামে কুমিল্লা। ২টি করে উইকেট নিয়েছেন থিসারা পেরেরা এবং মোহাম্মদ আমির। অধিনায়ক মাশরাফি আর ইমাদ ওয়াসিম নিয়েছেন ১টি করে।

টানা তিন ম্যাচে জিতে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সিলেট। এক ম্যাচে এক জয়ে ২ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় ও তৃতীয় পজিশনে আছে রংপুর ও ঢাকা।