ওয়াজেদ হোসেন
মহিষাবান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওয়াজেদ হোসেন। ছবি; সংগৃহীতবগুড়া

নিজস্ব সংবাদদাতা, বগুড়া; জেলার গাবতলী উপজেলায় সরকারের খাদ্য বান্ধব কর্মসুচীর আওতায় হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের চাল আত্মসাতের চেষ্টার অভিযোগে ওয়াজেদ হোসেন নামে এক আওয়ামী লীগ নেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল মঙ্গলবার (০৭ এপ্রিল ২০২০) রাতে গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রওনক জাহান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

ওয়াজেদ হোসেন উপজেলার মহিষাবান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং খাদ্য অধিদপ্তরের ডিলার।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল (০৭ এপ্রিল ২০২০) মহিষাবান ইউনিয়নে খোলা বাজারে ১০ টাকা কেজি দরের চাল বিক্রিকালে ওয়াজেদ হোসেন কিছু ভুয়া মাস্টার রোল তৈরি করেন। বিষয়টি জানতে পারেন ইউপি সদস্য সুলতান মাহমুদ। তিনি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে চাল বিক্রি করা বন্ধ করে দেন ইউএনও।

পরে দেখা যায়, ওয়াজেদ হোসেন ১০০ বস্তা চাল খাদ্য গুদাম থেকে উত্তোলন না করেই সেগুলো বিক্রি দেখিয়ে মাস্টার রোল তৈরি করেছেন। এরপর মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওয়াজেদ হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

এ বিষয়ে গাবতলি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) রওনক জাহান বলেন, ওয়াজেদ হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করা ছাড়াও এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আমাদের বাণী ডট কম/০৮ এপ্রিল ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।