করোনা
ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা, ব্রাহ্মণবাড়িয়া; জেলার নাসিরনগরে করোনা থেকে সুস্থ হয়ে পর্যায়ক্রমে বাড়ি ফিরেছে একই পরিবারের পাঁচ সদস্য। এ সংবাদে এলাকায় ও হাসপাতাল কর্তৃপক্ষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

বৃদ্ধ আব্দুল গফুরের গ্রামের বাড়ি উপজেলার মগবুলপুর গ্রামে। তার বড় ছেলে শাহ আলম (৩৫) ১৮ মার্চ মালয়েশিয়া থেকে করোনা আক্রান্ত হয়ে গ্রামের বাড়িতে ফিরেন। ২০ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত তিনি কোয়ারেন্টাইনে ছিল।

পরবর্তীতে ৭ এপ্রিল দিবাগত রাত শ্বশুর বাড়ি জেঠাগ্রামে মৃত্যু বরণ করেন শাহ আলম। উপজেলা প্রশাসন কর্তৃক তার নিজ বাড়িতে লাশ দাফনের পর শাহ আলমের বাড়ি ও তার শ্বশুর বাড়ি লকডাউন করা হয়। তার পরিবারের ১২ জনের নমুনা সংগ্রহ করলে পর্যায়ক্রমে পাঁচজনের দেহে করোনা ধরা পড়ে।

দীর্ঘ সময় আইসোলেশনে থাকার পর ২ মে শাহ আলমের স্ত্রী শারমিন (২১), মেয়ে রেখা (৩), একই পরিবারের রফিক (৩৩) ও রবিউল (১৯) সুস্থ হয়ে বাড়ি ফিরে। সর্বশেষ শুক্রবার দুপুর ১২টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে নূর আলম (১৯)। এতে পরিবারের সবাই একে একে করোনামুক্ত হল।

শাহ আলমের মৃত্যুর পর তার শ্বশুর বাড়ি থেকেও ৩৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সেখানে কারো দেহে করোনা পাওয়া যায়নি।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৮ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ৭০৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৯৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ১১ হাজার ৪৫৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭০৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৩৪ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও সাতজন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২০৬-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৯১ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন দুই হাজার ১০১ জন।

আমাদের বাণী ডট/০৮ মে ২০২০/পিবিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।