নিজস্ব সংবাদদাতা, মাগুরা;  করোনাভাইরাস জনিত দুর্যোগে গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি চলছে যা চলবে ১১ এপ্রিল পর্যন্ত । এমন একটি ‘ জাতীয় ও আন্তর্জাতিক দুর্যোগে ‘ প্রায় সব মানুষই সংকটে পড়ে । তবে দরিদ্র শ্রমজীবী মানুষের জীবনে চরম সংকট নেমে আসে । তারা ঘরের বাইরে বের হলে করোনাভাইরাসের ভয়, ঘরে বসে থাকলে ক্ষুধার জ্বালা । সরকারিভাবে যতটুকু ত্রাণ মানুষের কাছে পৌঁছেছে তা খুবই অপ্রতুল ।’

দেশের এই পরিস্থিতিতে দেশব্যাপী সীমিত সামর্থ্য নিয়েও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ জেলা উপজেলা শাখা খাদ্য সামগ্রী বিতরণ করছে।

আজ আজ শনিবার (০৪ এপ্রিল ২০২০)  সকাল দশটায় মাগুরা জেলার রেডিয়েন্ট স্কুলে বাসদ জেলা শাখার পক্ষ থেকে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, হাফ কেজি লবণ, হাফ লিটার তেল, ১টি সাবান  বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণ কালে বাসদ নেত্রী সমাজতান্ত্রিক মহিলা ফোরাম এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু বলেন,  দেশের এই পরিস্থিতিতে অবস্থায় একটি সংগঠনের পক্ষে খুব বেশি কিছু করা সম্ভব হয় না । তারপরও আমরা আমাদের সীমিত সামর্থ আর সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে দরিদ্র শ্রমজীবী মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি । মাগুরাতে আমরা বাড়ি বাড়ি গিয়ে চাল-ডাল-আলু-টাকা সংগ্রহ করেছি। অনেক শুভানুধ্যায়ী বিকাশে টাকা পাঠিয়ে সহযোগিতা করছেন । তার ফলশ্রুতিতে আমরা ৫০ প্যাকেট খাদ্য সামগ্রী প্রস্তুত করতে পেরেছি । এখানে প্রতিটি প্যাকেটে আছে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, হাফ কেজি লবণ, হাফ লিটার তেল, ১টি সাবান । মাগুরা সদর উপজেলার বিভিন্ন এলাকার খুবই দরিদ্র ৫০টি পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।

খাদ্য সামগ্রী বিতরণ কালে এছাড়াও উপস্থিত ছিলেনতেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব শরীফ তেহরান টুটুল, স্কলাসটিকা স্কুলের শিক্ষক ইয়াকুব ইমরান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর জেলা আহ্বায়ক ভবতোষ বিশ্বাস জয় এবং শহর কমিটির আহ্বায়ক মোঃ সোহেল । নেতৃবৃন্দ জানান কর্মসূচি অব্যাহত থাকবে।

আমাদের বাণী ডট কম/০৪এপ্রিল ২০২০/সিসিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।