নিজস্ব সংবাদদাতা, মাগুরা; জেলায় তিন পুলিশ সদস্য ও এক স্বাস্থ্যকর্মীসহ নতুন করে চারজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৫ জন।

আজ মঙ্গলবার (১২ মে ২০২০) সকালে তাদের করোনা পজেটিভ এসেছে।

মাগুরা জেলা সিভিল সার্জন ডাঃ প্রদিপ কুমার সাহা জানান, নমুনা পরীক্ষার রিপোর্টে মঙ্গলবার সকালে চারজনের করোনা পজেটিভ এসেছে। এদের মধ্যে মাগুরা শালিখা থানার তিন পুলিশ সদস্য এবং মাগুরা মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বাস্থ্যকর্মী রয়েছে।

এখন পর্যন্ত মাগুরাতে মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ জন। এর মধ্যে মাগুরা সদরে পাঁচজন, শ্রীপুর উপজেলায় চারজন, শালিখায় পাঁচজন, মহম্মদপুরে একজন। জেলায় করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন তিনজন।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১১ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও সাত হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় সাত হাজার ২০৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ২৯ হাজার ৮৬৫টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৩৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৬৯১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৩৯-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৫২ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৯০২ জন।

আমাদের বাণী ডট কম/১২ মে  ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।