ডেস্ক রিপোর্ট, ঢাকা; কক্সবাজারের রামু থানাধীন গর্জনীয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনিসুর রহমানের বিরুদ্ধে কচ্ছপিয়া ইউনিয়ন শ্রমীকলীগের সাধারণ সম্পাদক নুরুল হুদা কে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে তাকে এবং তার পরিবার কে হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

পরিবার টি এখন প্রতিনিয়ত নিরাপত্তাহীনতা ও শঙ্কায় ভুগছে।

পরিবারটি বলছে, গর্জনীয়া বাজার ইজারাকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ নেতা এম সেলিমের সাথে নুরুল হুদার বিরোধ তৈরি হয়। যেহেতু   এম সেলিমের সাথে ইনচার্জ আনিসুরের সখ্যতা রয়েছে তারই ইন্ধনে পুলিশ প্রতিনিয়ত আমাদেরকে হয়রানি করছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৯ জুন ৫৪ ধারায় ফরিদুল আলম নামে সিএনজি চালককে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশের দায়ের করা এজাহারে বলা হয়, আব্দুর রহমানের (গর্জনিয়া বাজারের ইজারাদার) কথা অনুসারে  ফরিদুলকে আনুমানিক ১ কেজি ইয়াবা ট্যাবলেট পাশের নাইক্ষ্যংছড়ি থানার ফুলতলা থেকে অজ্ঞাত নামা ব্যক্তির নিকট থেকে নিয়ে আসতে বলেন,  নিয়ে আসার পথে কচ্ছপিয়া দোছড়ি দক্ষিণকূল জনৈক রহিম সওদাগরের বাসার সামনে গতিরোধ করে স্থানীয়  আবু বক্কর, বেলাল উদ্দিন, নুরুল আলম কালু বহন কৃত ইয়াবা ফরিদুলের কাছ থেকে ছিনিয়ে নেয়।

এজাহারে আরও বলা হয়, আটককৃত ফরিদুলের তথ্য মতে পুলিশ কোন ইয়াবা উদ্ধার করতে না পারলেও বিক্রির টাকা উদ্ধারে ঐ তিন জনের বাসায় অভিযান চালিয়ে মোট ৩ লক্ষ্য ১৯ হাজার টাকা উদ্ধার দেখায়।

অথচ একটি সূত্র নিশ্চিত করেছে এ ঘটনায় স্থানীয়  এক নেতার বাসা থেকে  প্রায় ৮  লক্ষ্য টাকা উদ্ধার করলেও পুলিশের প্রতিবেদনে সেটি উল্লেখ্য করা হয় নি।

তবে এ ঘটনায়  পুলিশের পক্ষ থেকে নুরুল হুদার সংশ্লিষ্টতার প্রমাণ পায়নি । অথচ এ মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাকা দাবি করে আসছে পুলিশ ফাঁড়ি ইনচার্জ আনিস। অভিযোগ রয়েছে এ মামলার ভয় দেখিয়ে এক প্রকার আটক বাণিজ্য চলছে গর্জনিয়া-কচ্ছপিয়ায়।

এ বিষয়ে ভুক্তভোগী নুরুল হুদা জানান,  গত ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বাষির্কী ও শিশু দিবসে সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম থাকলেও ফাঁড়ির পাশে গর্জনিয়া বাজারে প্রায় শতাধিক ব্যবসায়িক প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের বিষয়ে ফাঁড়ির ইনচার্জ কে জানানো হলে উল্টো আমাকে দেখে নেওয়ার হুমকি দেয়। এ কারনে আমাকে মাদকের মত একটি ঘৃণ্য মামলায় ফাঁসিয়ে দেওয়ার চেষ্টা করছে যাতে করে আমি কোন নেতার সহযোগিতা না পায়। তিনি আরও বলেন ইতিমধ্যে আমি ঘটনার সুষ্ঠু তদন্তের জন্যে পরিবার কে বলেছি র‌্যার্ব ১৫ বরাবরে একটি আবেদন জানাতে।

এ বিষয়ে জানতে গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) আনিসুর রহমানকে মুঠোফোনে নুরুল হুদার বিরুদ্ধে কোন অভিযোগ আছে কি না জানতে চাইলে, তিনি ক্ষিপ্ত কন্ঠে বলেন আপনি মাদকের পক্ষে সাফাই গায়ছেন, এ বলে সংযোগ টি বিচ্ছিন্ন করে দেন।

আমাদের বাণী ডট কম/০৬ আগস্ট ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।