নিজস্ব সংবাদদাতা, ঢাকা; ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ হতে প্রতিদিন সন্ধ্যা ৬টার মধ্যে রাজধানীর কাঁচাবাজার ও সুপারশপসহ সব ধরনের দোকানপাট বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। তবে ওষুধের দোকানসহ জরুরি সার্ভিসগুলো এ নির্দেশনার আওতামুক্ত থাকবে।

আজ সোমবার (০৬ এপ্রিল ২০২০)  ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে সব ইউনিটকে এই নির্দেশনা দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, সন্ধ্যা ৬টার মধ্যে যাতে সুপারশপ এবং কাঁচাবাজার বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে পুলিশ কমিশনার কার্যালয় থেকে। এরই মধ্যে ডিএমপির সব বিভাগকে নির্দেশনা বাস্তবায়ন করতে জানানো হয়েছে।

আরও পড়ুন; নারায়ণগঞ্জের পর এবার রাজশাহী লকডাউন

পুলিশ কমিশনার কর্তৃক নির্দেশনা পাওয়ার পর এর মধ্যে মহানগর পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তারা সুপারশপগুলোতে গিয়ে বিষয়টি জানিয়ে দিয়েছেন।

এর আগে পুলিশ সদর দপ্তরের পক্ষ থেকে (রোববার ৫ এপ্রিল) ঢাকাকে লকডাউন ঘোষণা করা হয়। বলা হয় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঢাকা থেকে কেউ বাইরে যাবে না এবং ঢাকায় কেউ প্রবেশ করবে না।

আরও পড়ুন; কর্মহীন ৩২ লাখ গার্মেন্ট শ্রমিক, বেকার ৭১ লাখ পরিবহন শ্রমিক

উল্লেখ্য, বিশ্বব্যাপী দাবানলের মত ছড়িয়ে  পরা প্রাণঘাতী  করোনাভাইরাসে দেশেত ২৪ ঘণ্টায় আরও৩৫  জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২৩ জনে। নতুন করে আরও ৩ জন মারা গেছেন এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১২  জনে।

আজ সোমবার (০৬ এপ্রিল ২০২০) দুপুর ২ টায়  স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)  এর পরিচালক ডা. মরজাদী সেব্রিনা ফ্লোরা একথা বলেন।

আমাদের বাণী ডট কম/০৬ এপ্রিল ২০২০/এভিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।