সুজন ভট্টাচার্য, ব্যুরো প্রধান চট্টগ্রাম;  প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পর্যটন নগরী কক্সবাজার জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোনো মানুষ জেলার বাইরে যেতে পারবেন না, আবার বাইরের জেলার কোনো মানুষও কক্সবাজারে প্রবেশ করতে পারবেন না।

আজ বুধবার (০৮ এপ্রিল ২০২০)  বিকেলে কক্সবাজারের জেলা প্রশাসক (ডিসি) মো. কামাল হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কক্সবাজারের জেলা প্রশাসক (ডিসি) মো. কামাল হোসেন  বলেন, জনস্বার্থে কক্সবাজারকে লকডাউন করা হয়েছে। এখন থেকে এই জেলায় সবার আগমন ও বহির্গমন নিষিদ্ধ। এই আদেশ অমান্য করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে চট্টগ্রাম নগর, খলনা, রাজশাহী, হবিগঞ্জ, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, ঢাকা, কুষ্টিয়া লকডাউন ঘোষণা করা হয়।

উল্লেখ্য, বিশ্বব্যাপী দাবানলের মত ছড়িয়ে পরা প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘন্টায় ৯৮১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে যার মধ্যে  ৫৪  জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে  ২১৮  জনে। নতুন করে আরও ৩  জন মারা গেছেন এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল  ২০ জনে। মোট ২১৮ জন আক্রান্তের সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন আর মারা গেছেন ২০ জন সব মিলিয়ে এখন চিকিৎসাধীন আছেন ১৬৫ জন। আজ বুধবার (০ ৮ এপ্রিল ২০২০) দুপুর আড়াই টায় স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) এর পরিচালক ডা. মরজাদী সেব্রিনা ফ্লোরা একথা বলেন।

আমাদের বাণী ডট কম/০৮ এপ্রিল ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।