নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর; জেলার কমলনগর উপজেলায় করোনা উপসর্গ নিয়ে (জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত) দুই শিশুর মৃত্যু হয়েছে ।

আজ শনিবার (০৪ এপ্রিল ২০২০)  সকালে জ্বর নিয়ে চার বছর বয়সের এক শিশু মারা গেছে। এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যায় শ্বাসকষ্ট ও কাশিতে আক্রান্ত হয়ে দুই বছর দুই মাস বয়সের অপর এক শিশুর মৃত্যু হয়। এ ঘটনায় উপজেলার তোরাবগঞ্জ গ্রামের তিনটি বাড়ি লকডাউন করে দিয়েছে প্রশাসন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, কমলনগর উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দুই বছর দুই মাস বয়সের শিশুর শ্বাসকষ্ট ও কাশি ছিল। দুদিন আগে শিশুটির শ্বাসকষ্ট ও কাশি বেড়ে যায়। পরে গতকাল খিঁচুনি শুরু হওয়ায় ও শ্বাসকষ্টে সে মারা যায়। এ ছাড়া চরমার্টিন ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের চার বছর বয়সের আরেক শিশু জ্বরে আক্রান্ত ছিল। আজ সকালে তাকে নোয়াখালী সদর হাসপাতাল নেওয়ার পথে সে মারা যায়। এক মাস আগ থেকেই তার জ্বর ছিল।

আরও পড়ুন; বরিশালে করোনা উপসর্গ নিয়ে নারীর মৃত্যু

জানতে এ বিষয়ে কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু তাহের বলেন, ওই দুই শিশুর জ্বর, কাশি ও শ্বাসকষ্ট ছিল। তবে শিশু দুটি করোনাভাইরাসে আক্রান্ত ছিল কি না, তা বলা যাচ্ছে না। তাদের করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হয়েছে। শিগগিরই তাদের নমুনা সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইসিডিআর) পাঠানো হবে।’

আরও পড়ুন;  করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরায় শিক্ষার্থী, মেহেরপুরে যুবক ও মাগুরায় বৃদ্ধের মৃত্যু

 কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আবছার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘তোরাবগঞ্জে একটি শিশু শ্বাসকষ্টে মারা গেছে। এ কারণে স্বাস্থ্য বিভাগের সঙ্গে সমন্বয় করে তাদের বাড়ির তিনটি পরিবারকে লকডাউন করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব কটি পরিবার লকডাউনে থাকবে। আর অন্য শিশুটি মারা যাওয়ার বিষয়টি শুনেছি। পুলিশ ও স্বাস্থ্য বিভাগের লোকজন ওই শিশুর বাড়িতে আছেন। এখনো ওই এলাকা লকডাউনের সিদ্ধান্ত হয়নি।’

উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে। তবে গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে নতুন করে কারও দুই জনের প্রাণহানি হয়েছে। ফলে দেশব্যাপী এ ভাইরাসে মৃতের সংখ্যা ৮  জন। আজ শনিবার (০৪ এপ্রিল ২০২০) দুপুর ১২ টায় ) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

আমাদের বাণী ডট কম/০৪এপ্রিল ২০২০/সিসিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।