মোঃ মামুনুর রশিদ মাহিন, সীতাকুণ্ড (চট্টগ্রাম) সংবাদদাতা; জেলার সীতাকুণ্ড উপজেলায় ঔষুধ সামগ্রী পণ্যের দাম স্থিতিশীল রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছেন।

মঙ্গলবার ( ১২ মে ২০) ১০টার দিকে বিকাল ২টা পর্যন্ত সীতাকুণ্ড উপজেলায় দায়িত্বরত বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব,আশিক-উর-রহমান নেতৃত্বে সীতাকুণ্ড পৌরসদর বিভিন্ন ওষুধের দোকানে নিত্যপ্রয়োজনীয় ঔষুধ সামগ্রী মূল্য নিয়ন্ত্রণ রাখতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন।

এসময় বিভিন্ন ঔষুদের দোকানে মেয়াদোত্তীর্ণ ঔষুধ বিক্রির উদ্দেশ্যে মজুদ রাখার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করে মোট পাঁচটি মামলায় পাচঁজন ফার্মেসীর মালিকে দোষী সাব্যস্ত করে এিশ হাজার(৩০,০০০) টাকা অর্থদণ্ড প্রদান করেন এবং তাৎক্ষণিক জরিমানার অর্থ আদায় করেন ভ্রাম্যমান আদালত।

জরিমানা আদায়কৃত ফার্মেসীর মধ্যে রয়েছে আল আমিন ফার্মেসী ২ হাজার টাকা,আশশেফা ফার্মেসীকে ৫ হাজার টাকা,ভাই ভাই মেডিকেল স্টোরকে ৩ হাজার টাকা

অন্যদিকে কামাল মেডিকেল স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। রুবেল নাথ নামের এক ভুয়া দন্ত চিকিৎসককে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং তার ডেন্টাল স্ফেয়ার নামে প্রতিষ্ঠানটিকে সিলগালা করে দেওয়া হয়।

এদিকে এই বিশেষ অভিযানে ম্যাজিস্ট্রেট আশিক-উর-রহমানকে সহযোগিতা করেন, বাংলাদেশ সেনাবাহিনী ও সীতাকুণ্ড মডেল থানার পুলিশ।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহি  ম্যাজিস্ট্রেট জনাব,আশিক-উর-রহমান বলেন, মেয়াদোত্তীর্ণ ঔষুধ বিক্রির উদ্দেশ্যে মজুদ রাখে ব্যবসা পরিচালনা করছে এবং এমন অভিযান নিয়মিত অব্যবহৃত থাকবে।

আমাদের বাণী ডট কম/১২ মে  ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।