নীলফামারী জেলার সৈয়দপুরে র‌্যাব অভিযান চালিয়ে বিএনপি নেতাসহ তিনজনকে আটক করেছে। আটকরা হলো শহরের ইসলামবাগের অধিবাসি নূর হোসেনের ছেলে আতিকুজ্জামান তুহিন (২৯), নতুন বাবুপাড়ার ওষুধ ব্যবসায়ী মৃত আজিজার রহমানের পুত্র শেখ আতিকুর রহমান ডাব্লু (৩২) ও গোয়ালপাড়ার অধিবাসী মৃত মোস্তফার ছেলে মো. সামসাদ। এর মধ্যে সামসাদ ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ডাব্লু সাবেক ছাত্রদল নেতা। অপহরণ ও চাঁদাবাজির মামলায় র‌্যাবের একটি চৌকস দল গত রোববার ভোরে শহরের পাঁচমাথা মোড় থেকে তাদের আটক করে সৈয়দপুর থানা পুলিশে সোপর্দ করে।

পুলিশ সূত্রে জানা গেছে , গত ৩ জানুয়ারি ২০২০  নীলফামারীর ডোমার উপাজেলার চিকনমাটি গ্রামের কাপড় ব্যবসায়ী শীতবস্ত্র কিনতে সৈয়দপুর শহরে আসে। এ সময় পূর্ব পরিচয়ের সূত্র ধরে মো. সামসাদ ওই কাপড় ব্যবসায়ীকে ডেকে সুকৌশলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এরপর সেখানে আসে আতিকুর রহমান ডাব্লু ও আতিকুজ্জামান তুহিন। তারা তিনজন মিলে ওই কাপড় ব্যবসায়ীকে আটকে রেখে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। এমন অবস্থায় মুক্তিপণের টাকা আনতে ব্যবসায়ী সোহেল তার বড় ভাই মো. আওরঙ্গজেবকে মোবাইলে জানায়। পরে এ বিষয়টি র‌্যাব নীলফামারীর সিপিসি-২ ক্যাম্প ইনচার্জকে মৌখিকভাবে জানানো হয়। র‌্যাব সদস্যরা অভিযোগ পেয়ে দ্রুত অভিযানে নামে। বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর কথা বলে অপহরণকারী চক্রের মোবাইল নম্বর নেয়।

পুলিশ সূত্র আরও জানায়, র‌্যাব সদস্যরা ওই মোবাইল নম্বর ট্র্যাকিং করে অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয় এবং সাদা পোশাকে পৌছে তাদের শহরের পাঁচমাথা মোড় থেকে আটক করে। পরে তাদের দেয়া তথ্যের সূত্র ধরে অপহৃত ব্যবসায়ীকে আটক করা হয়। আটক অপহরণকারীদের কাছ থেকে ব্যবসায়ী সোহেলের একটি ব্যবহৃত মোবাইলসহ চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। পরে তাদের সৈয়দপুর থানায় সোপর্দ করা হয়।

এবিষয়ে সৈয়দপুর থানার অফিসার ইনজচার্জ আবুল হাসনাত মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে আমাদের বাণী ডট কম কে জানান, আটক তিজনের মধ্যে আতিকুজ্জামান তুহিনের বিরুদ্ধে ফরিদপুর জেলার কোতয়ালী থানায় মোটরসাইকেল ডাকাতির মামলা রয়েছে। ধৃতদের বিরুদ্ধে অপহরণ ও চাঁদাবাজির বিভিন্ন অভিযোগ রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।