পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। ২০৪১ সালে বাংলাদেশের মাথাপিছু আয় ১৬ হাজার ইউএস ডলার হবে।

সোমবার রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে সিএসআর সেন্টারের বার্ষিক প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি বলেন, ইতিমধ্যে আমরা এমডিজি (সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা) অর্জন করেছি। আর ২০৩০ সালের মধ্যে এসডিজি (টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা) অর্জন করতে চাই। সে লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার।

পরিকল্পনামন্ত্রী বলেন, জেন্ডার সমতা বজায় রেখে তারুণ্যের শক্তিকে কাজে লাগাতে তথ্যপ্রযুক্তিনির্ভর কর্মতৎপরতা বাড়ানো হয়েছে। নারী ও বেসরকারি খাতকে এগিয়ে নিতে বিভিন্ন নীতি সহায়তা প্রদান করা হচ্ছে।

তিনি আরও বলেন, শুধু শহরকেন্দ্রিক উন্নয়নের ধারা থেকে বেরিয়ে এসে সমগ্র দেশে নাগরিক সুবিধা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী একটি গ্রাম একটি শহর প্রকল্প গ্রহণ করেছেন। ইতিমধ্যে তার বাস্তবায়নও শুরু করেছে।

অনুষ্ঠানে সিএসআরের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহমিন এস জামান, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী, জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা করভী রাখসান্দ প্রমুখ বক্তৃতা করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।