নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত সংখ্যা আরও তিন জন যা বেড়ে মোট সংখ্যায় দাড়িয়েছে ২৭ জনে।  এদের মধ্যে সুস্থ্য হয়েছে পাঁচ জন ও মারা গেছে ২ জন। এখন হাসপাতালে চিকিৎসাধীন আছে করোনা রোগী ২০ জন। আজ রবিবার (২২ মার্চ ২০২০) বিকালে করোনাভাইরাস-সংক্রান্ত নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা জানান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

এদিকে করোনা ভাইরাসের মহামারী ঠেকাতে চিকিৎসা সংক্রান্ত বিষয়গুলো ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া অন্যান্য সব দোকান-পাট বন্ধের নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তী জারি করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ৫৭ নাম্বার ওয়ার্ড (কামরাঙ্গীরচরে )।

গতকাল শনিবার (২১ মার্চ ২০২০) এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করে এই ওয়ার্ড এর কাউন্সিলর  হাজী মোঃ সাইদুল ইসলাম মাতবর।

গণবিজ্ঞপ্তিতে  জানানো হয়,  ‘নভেল করোনাভাইরাসের কারণে সরকারের সিদ্ধান্ত মোতাবেক ঢাকা দক্ষিণে রেস্টুরেন্ট, হোটেল, চায়ের দোকান, বেকারি, কনফেকশনারি, ফুচকা-চটপটিসহ ছোট-বড় সকল প্রকার খাবারের দোকান পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত বন্ধ থাকবে। তবে হাসপাতাল, ক্লিনিক, প্রাথমিক স্বাস্থ্য সেবা, ওষুধের দোকান, ব্যাংক-এটিএম বুথ, ফলের দোকান, মুদি দোকান, কাঁচা বাজার, মাছ-মাংসের দোকান, স্টেশনারি, হার্ডওয়্যার, মোবাইল-ফ্লেক্সিলোডের দোকানগুলো এবং নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান-পাট স্বাভাবিক সময় পর্যংন্ত খোলা থাকবে।’

উল্লেখিত নির্দেশনাগুলো অমান্য করলে আইনগত ব্যবস্থা নেয়ারও হুঁশিয়ারি করা হয়েছে গণবিজ্ঞপ্তিতে।

এ সম্পর্কে স্থানীয় কাউন্সিলর হাজী সাইদুল ইসলাম মাদবর বলেন, ‘আমরা রেস্টুরেন্ট, হোটেল, চায়ের দোকান, বেকারি, কনফেকশনারি, ফুচকা-চটপটি ও ছোট-বড় সব ধরনের খাবারের দোকান বন্ধ রাখতে বলেছি। জরুরি দোকানগুলো ছাড়া আর কোনো দোকান খোলা থাকবে না। থানা থেকেও আমাদের বিষয়টা জানিয়ে দেওয়া হয়েছে। নিরাপত্তার স্বার্থে ওইসব দোকান বন্ধ রাখতে বলা হয়েছে।’

আমাদের বাণী ডট কম/২২ মার্চ ২০২০/টিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।