ভারত বনাম নিউজিল্যান্ড ওডিআই ২০২৩

ভারত বনাম নিউজিল্যান্ড ওডিআই ২০২৩: লাইভ ক্রিকেট স্কোর স্ট্রিমিং অনলাইন দেখুন: শুভমান গিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের উদ্বোধনী ম্যাচে ভারতকে শীর্ষে রাখতে একটি অত্যাশ্চর্য ডাবল সেঞ্চুরি করে ইতিহাস তৈরি করেছেন।

গিলের 209 রানের ইনিংস বোর্ডে ভারতকে 349 পোস্ট করতে সাহায্য করেছিল। রোহিত শর্মার 34 রান ছিল ভারতের জন্য দ্বিতীয় সেরা স্কোর ।

ইন্ডিয়া প্লেয়িং ইলেভেন: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, ইশান কিশান (ডাব্লু), সূর্যকুমার যাদব, হার্দিক পান্ড্য, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি ।

নিউজিল্যান্ড প্লেয়িং একাদশ: ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম ল্যাথাম (ডব্লিউ/সি), গ্লেন ফিলিপস, মাইকেল ব্রেসওয়েল, মিচেল স্যান্টনার, হেনরি শিপলি, লকি ফার্গুসন, ব্লেয়ার টিকনার।

ভারত বনাম নিউজিল্যান্ড ওডিআই ২০২৩

ভারত বনাম নিউজিল্যান্ড ওডিআই ২০২৩
ভারত বনাম নিউজিল্যান্ড ওডিআই ২০২৩

হেড টু হেডে নজর দিলে দেখা যায় এর আগে আন্তর্জাতিক ওডিআই ম্যাচে ১১৩ বার মুখোমুখি হয়েছে ভারত-নিউজিল্যান্ড। যার মধ্যে ভারত জিতেছে ৫৫ বার। নিউজিল্যান্ড জিতেছে ৫০ বার। ৭টি ম্যাচ অমীমাংসিত। টাই হয়েছে ১ বার। এই দুই দল এর আগে ভারতের মাঠে ৩৪ বার মুখোমুখি হয়েছে।

তাতে ২৬ বার জিতেছে টিম ইন্ডিয়া। ৮ বার জিতেছে কিউয়িরা। অন্যদিকে নিউজিল্যান্ডের মাটিতে গিয়ে ভারত জিতেছে ১৪টি ওডিআই সিরিজ। এই সকল পরিসংখ্যান এখন অতীত।

ভারত যেমন দুরন্ত ছন্দে রয়েছে, নিউজিল্যান্ডেও তেমন ভালো ছন্দে রয়েছে। পাকিস্তান সফরে গিয়ে ২-১ ব্যবধানে ওডিআই সিরিজ জিতে ভারতে এসেছেন কেন উইলিয়ামসনরা।