এম বুরহান উদ্দীন, শৈলকুপা (ঝিনাইদহ) সংবাদদাতা; জেলার শৈলকুপায় হরিজন সম্প্রদায়ের ১০টি পরিবারেরর মাঝে ৫দিনের খাবার সামগ্রী পৌছে দিয়েছেন উপজেলার ধলহরাচন্দ্র ইউনিয়নের সন্তান বরিশালের বর্তমান অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকারিয়া রহমান জিকু।

গত সোমবার (৩০মার্চ ২০২০) আমাদের বাণী ডট কমে ‘শৈলকুপায় করোনার বন্ধে চরম বিপাকে হরিজন সম্প্রদায়ের ১০টি পরিবার!‘ শিরোনামে খবর প্রকাশিত হলে তা ধলহরাচন্দ্র ইউনিয়নের ধাওড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত হাবীব শিকদারের ছেলে বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকারিয়া রহমান জিকুর দৃষ্টিগোচর হয়।

পরে শৈলকুপা সংবাদদাতার কাছে তিনি তার ব্যক্তিগত তহবিল থেকে তাদের পাশে থাকার কথা জানালে হরিজন সম্প্রদায়ের ১০টি পরিবারের ৫দিনের খাবার সামগ্রী পাঠিয়ে দেন।

আজ বুধবার (০১ এপ্রিল ২০২০)  সন্ধ্যায় হরিজন সম্প্রদায়ের ১০টি পরিবারের মাঝে বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি, ধলহরাচন্দ্র ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাকিবুল খান, শিক্ষানন্দ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মেহেদী হাসান, ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি রাজা শিকদার, পত্রিকার প্রতিনিধি শৈলকুপা প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক এম বুরহান উদ্দীন সহ প্রমুখ।

উল্লেখ্য, ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ৮নং ধলহরাচন্দ্র ইউনিয়নের মালিথীয়া গড়াই নদীর পাশে বসবাস করেন হরিজন সম্প্রদায়ের ১০টি পরিবারের ৩০জন সদস্য। বর্তমানে মহামারি আকারে রূপ নেয়া করোনা ভাইরাস প্রতিরোধ রোধে সারাদেশে ব্যবসা প্রতিষ্ঠান সহ বন্ধ করা হয়েছে দোকানপাট। সারাদেশের ন্যায়, শৈলকুপা উপজেলার ব্যবসা প্রতিষ্ঠান, বাজারঘাট বন্ধ ঘোষণা করা হয়েছে। এখানেই সমস্যায় পড়েছে হরিজন সম্প্রদায়ের ১০টি পরিবার। তাদের উপার্জনের একমাত্র মাধ্যম বাজার ঝাড়ু দিয়ে বাজার থেকে তুলা উঠানো। ব্যবসা প্রতিষ্ঠান বাজারঘাট বন্ধ থাকায় তারা পড়েছে বিপাকে। তারা সরকারের জনপ্রতিনিধি ও সমাজের বিত্তবানদের সহযোগিতা চান।

আমাদের বাণী ডট কম/০১ এপ্রিল ২০২০/পিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।