নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  রাজধানীর বেসরকারি হাসপাতালের একজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (২৬ মার্চ ২০২০)  রাতে হাসপাতালটির দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এ নিয়ে ওই হাসপাতালের দুজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

হাসপাতাল সুত্রে জানা যায়, রাজধানীর এক বাসিন্দা গত শনিবার ওই হাসপাতালে মারা যান। তীব্র শ্বাসকষ্ট নিয়ে তিনটি হাসপাতাল ঘুরে তিনি ওই হাসপাতালে ভর্তি হয়েছিলেন ১৭ মার্চ। যেদিন তিনি করোনাভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত হওয়া যায়, সেদিনই দিবাগত রাতে তিনি ওই হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত নিশ্চিত হওয়ার বিষয়টি জানার পর থেকেই সংশ্লিষ্ট চিকিৎসকেরা কোয়ারেন্টিনে যান।

এর আগে গত রবিবার ওই হাসপাতালের একজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত বলে জানা যায়। এরপর একই হাসপাতালের দ্বিতীয় চিকিৎসকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা আজ জানা গেল।

এই চিকিৎসকের মেয়ে ওই সময় সামাজিক যোগাযোগমাধ্যমে তার ডায়াবেটিস আক্রান্ত বাবা করোনাভাইনাসে আক্রান্ত হতে পারেন বলে শঙ্কা প্রকাশ করেছিলেন।

বিশ্বব্যাপী দাবানলের মত ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বাংলাদেশে এখন পর্যন্ত পাঁচজন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৩৯ জন। সংক্রমিত হয়েছেন চিকিৎসক-স্বাস্থ্যকর্মীও।  আর এই প্রাণঘাতী করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে প্রতিনিয়তই মারা যাচ্ছে দেশে। এবার মরণঘাতী এই ভাইরাসে আক্রান্ত খোদ  স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের দপ্তরের এক কর্মকর্তা। স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের বিশ্বস্ত কয়েকটি সূত্রে গতকাল বৃহস্পতিবার (২৬ মার্চ ২০২০) এ খবর জানা গেছে।

ওই খবর জানার পর সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। শনাক্তের বিষয়টি নিশ্চিত হওয়ার পর স্বাস্থ্য অধিদপ্তরের কয়েকজন কর্মকর্তাকে কোয়ারেন্টিনে যাওয়ার কথা বলেন আইইডিসিআরের কর্মকর্তারা।

গতকাল বৃহস্পতিবার (২৬ মার্চ ২০২০) দেশে নতুন করে আরও পাঁচ করোনা রোগী শনাক্তের সংবাদ প্রকাশ করে আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ওই পাঁচজনের একজন স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

আমাদের বাণী ডট কম/২৭ মার্চ ২০২০/টিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।